ফরেক্স মার্কেটে ট্রেডিং করার কৌশলের ধরন।

FBS VPS

প্রথমে আপনার একটি স্বনামধন্য অনলাইন ব্রোকারে একটি লাইভ ট্রেডিং অ্যাকাউন্ট খুলে আপনার বাজারে সাফল্যের সম্ভাবনা বাড়ানোর জন্য একটি ট্রেডিং কৌশল তৈরি করার পরিকল্পনা করা উচিত। এক বা একাধিক কৌশল আপনার ব্যক্তিত্ব এবং বাজারের দক্ষতার স্তরের সাথে মানানসই হতে পারে এবং নীচে আলোচনা করা সাধারণ কৌশলের ধরন নিয়ে আলোচনা করা হলো যা ফরেক্স ব্যবসায়ীদের মধ্যে সাধারণ ব্যবহার করা হয়।
১. স্কাল্পিংঃ একটি খুব সক্রিয় কৌশল যেখানে স্ক্যালপার খুব স্বল্পমেয়াদী বাজার চালনা থেকে লাভের লক্ষ্য রাখে। তারা একবারে কয়েক পিপ লাভ ক্যাপচার করতে দ্রুত বাজারে প্রবেশ করে এবং প্রস্থান করে।
২. ডে ট্রেডিংঃ একটি কৌশল যেখানে পজিশনগুলি সারাদিনে প্রবেশ এবং প্রস্থান করা হয় কিন্তু একক ট্রেডিং সেশনের শেষে বন্ধ হয়ে যায়। দিনের ব্যবসায়ীরা সাধারণত রাতারাতি অবস্থান ধরে রাখার ক্ষেত্রে অতিরিক্ত ঝুঁকি নেওয়া এড়িয়ে চলে।
৩. সুইং ট্রেডিংঃ একটি নিম্ন কিনুন উচ্চ বিক্রি করুন ধরণের ট্রেডিং কৌশল সুইং বা মোমেন্টাম ট্রেডিং এর মধ্যে সাধারণত rsi এর মত মোমেন্টাম টেকনিক্যাল ইন্ডিকেটর থেকে পাওয়া সংকেতের উপর ভিত্তি করে বাজারে প্রবেশ করা এবং বাইরে যাওয়া জড়িত থাকে। সুইং ব্যবসায়ীরা প্রায়ই রাতারাতি অবস্থান নেয়।
৪. ট্রেন্ড ট্রেডিংঃ একটি দীর্ঘমেয়াদী ট্রেডিং কৌশল যাতে অন্তর্নিহিত মূল্য অনুমান করা এবং প্রবণতা হিসাবে পরিচিত প্রতিষ্ঠিত দিকনির্দেশক আন্দোলনের সন্ধান করা জড়িত। এই ব্যবসায়ীরা প্রবণতা শেষ না হওয়া পর্যন্ত লাভের জন্য অবস্থানগুলি স্থাপন করে এবং ধরে রাখে।
৫. ফরেক্স মার্কেট বিশ্লেষণঃ অভিজ্ঞ ব্যবসায়ীরা সাধারণত ভাল ট্রেডিং সিদ্ধান্ত নিতে ফরেক্স মার্কেট বিশ্লেষণ করতে শিখেছেন। তারা সাধারণত নিচে বর্ণিত সুপ্রতিষ্ঠিত বাজার বিশ্লেষণ পদ্ধতির একটি বা উভয়ই ব্যবহার করে।
৬. প্রযুক্তিগত বিশ্লেষণঃ প্রযুক্তিগত বিশ্লেষণ হল বিশদ বাজার পরীক্ষার একটি রূপ যা ব্যবসায়ীরা ভবিষ্যতের বাজারের গতিবিধির পূর্বাভাস দিতে এবং চার্ট এবং গণনা করা সূচকগুলিতে দেখা প্যাটার্নের উপর ভিত্তি করে ট্রেডিং সুযোগ সনাক্ত করতে ব্যবহার করে। প্রযুক্তিগত বিশ্লেষকরা সাধারণত মনে করেন যে অতীতের ট্রেডিং কার্যকলাপ একটি সম্পদের ভবিষ্যত মূল্য নির্দেশ করতে পারে। বিশ্লেষণের এই ফর্মটি স্বল্পমেয়াদী বাজারের গতিবিধির পূর্বাভাস দেওয়ার জন্য আরও কার্যকর হতে থাকে।
৭. ফান্ডামেন্টাল অ্যানালাইসিসঃ একটি সম্পদের অভ্যন্তরীণ মূল্য নির্ধারণ করার চেষ্টা করে মূল্যায়ন করার একটি পদ্ধতি। মৌলিক বিশ্লেষকরা প্রায়শই প্রাসঙ্গিক অর্থনৈতিক এবং আর্থিক কারণগুলির পাশাপাশি অন্যান্য গুণগত এবং পরিমাণগত তথ্য পরীক্ষা করে। মৌলিক ফরেক্স ব্যবসায়ীরা অর্থনৈতিক ক্যালেন্ডারে বিশেষভাবে আগ্রহী হতে পারে।

JustForex

Related Posts