২০২১ সালের ফরেক্স ট্রেডিং প্লান!

FBS VPS

ফরেক্স ট্রেডারদের জন্য নতুন বছর ২০২১ সাল নতুনভাবে শুরু করার চমৎকার সুযোগ রয়েছে। প্রত্যেকটা ট্রেডার তখন সফল এবং পরিপক্ব যখন অন্যের ভুল না ধরে নিজের ভুল ধরতে শিখবে। শিক্ষার শেষ নাই ফরেক্সে, এটাকে একটা নিয়মিত অনুশীলনের মত আনতে আনতে হবে, ফরেক্সে কোন শর্টকাট নাই সামনের ১০০ বছরেও শর্টকাট আসবে না। তাই নিজেকে আগে মার্কেটের জন্য গড়ে তুলেন।
★ প্রতিদিন ১ ঘন্টা করে পড়েন অর্থনৈতিক, সামাজিক,রাজনৈতিক প্রেক্ষাপট, বিশ্ব অর্থনীতি এবং মুক্ত বাজার
★ ফরেক্স মার্কেটে সবচেয়ে সহজ বিষপাণ হচ্ছে একই সিস্টেমে ট্রেড করা বারবার ডিপোজিট করে যদিও লসের পাহাড় এভাবে বাড়তেই থাকে।
★ নিজেকে সমালোচনা কখনো আমরা নিজেরা করতে পারিনা এরজন্য যোগ্য লোক লাগবে, মানে টিমওয়ার্ক। টিম হিসেবে ট্রেডিং যদিও নতুন না কিন্তু বাংলাদেশে নতুন। টিমওয়ার্ক সাফল্যে এনেছে গত বছর প্রায় ৩০+ ট্রেডারকে আমার এখানে।
★ নিজের কনফিডেন্স গ্রোথ করতে হবে, কোন ট্রেড লম্বা সময়,কোন ট্রেড শর্ট এসব আয়ত্ব করতে হলে আগে ডিপ মার্কেট স্টাডি করতে হবে তারজন্য কারেন্সি ইন্ডেক্স পর্যালোচনা নিয়মিত।
★ সর্বোপরি মানি ম্যানেজমেন্ট। সানান্য প্রফিটের আশায় বেশি লটে ট্রেড করে ব্যালান্স হারিয়েছে এমন ট্রেডার অগণিত। এখন বললেই তো মানি ম্যানেজমেন্ট হয়ে যায়না এব্যাপারেও শিখার আছে।
★ অল্প শিখেন কিন্তু প্রতিদিন শিখেন এটাই কাজে দেয়, একটা অভ্যাস গড়ে উঠে।
২০২১ সাল যেন হয় সাফল্যের যেন হয় সমৃদ্ধির প্রত্যেকটা ফরেক্স ট্রেডারের জন্য।

Related Posts