ফরেক্স এ নিউজ ট্রেডিং এর গুরুত্ব

FBS VPS

ফরেক্স নিউজ ট্রেডিং অথবা ফান্ডামেন্টাল নিউজ ট্রেডিং হচ্ছে কারেন্সি মাকেটের প্রধান চালিকাশক্তি। হাই ইমপেক্ট নিউজ দ্বারা ফরেক্স মাকেট চালিত হয় এবং আপনার প্রফিট বৃদ্ধি ও ক্ষতি এড়ানোর জন্য এই নিউজ আপনাকে কিভাবে সুবিধা দেবে তা বুঝতে হবে । অনেক নতুন ট্রেডার রুঢ়ভাবে বুঝতে পারে নিউজের গুরুত্ব সর্ম্পকে যখন তারা দেখতে পায় যে একটি লাভজনক ট্রেড কয়েক সেকেন্ড কিভাবে লসে পরিণত হয়ে যায় কিন্তু একজন দক্ষ ট্রেডার সব সময় নিউজ এর দিকে লক্ষ্য করে এগিয়ে যায়।

আমরা যখন দেখি মার্কেট উপরের দিকে যাচ্ছে তখন আমরা বাই রেট দিয়ে বসে থাকি অন্য দিকে যখন দেখি নিচের দিকে যাচ্ছে তখন সেল রেট দিয়ে বসে থাকি। কিন্তু হঠাত আমরা দেখি সব উলট পালট হোয় গেছে। মার্কেট একদিকে উঠতেই থাকে বা নামতেই থাকে। যার কারণে আমরা টাকা লস করে বসে থাকি। এর কারণ হচ্ছে নিউজ । তাই ফরেক্স ট্রেড করার আগে ভালো করে নিউজ পড়তে হবে।

ফরেক্স মার্কেট এর ক্ষেত্রে ফরেক্স নিউজ এর গুরুত্ব খুব বেশি। ফরেক্স মার্কেটের ফান্ডামেন্টাল জ্ঞান অর্জনের বেলায় আমাদের অবশ্যই এই ফরেক্স ফান্ডামেন্টাল নিউজ এর সাথে পরিচিত হতে হবে। এটা ফরেক্স মার্কেটের বর্তমান অবস্থা সম্পর্কে আমাদেরকে অবহিত করে। এবং ফরেক্স মার্কেটে যারা দক্ষ উনারা মুলত ফান্ডামেন্টাল নিউজ এর অবস্থা বুজে ট্রেড করেন। সেটা আমরা বুজতে পারলে আমাদের লাভ এবং কিভাবে হবে কিবা কত হতে পারে তা বুজতে পারব। আমাদেরকে দক্ষ ট্রেডার হিসেবে গড়ে তুলার ক্ষেত্রে এই ফান্ডামেন্টাল নিউজ এর গুরুত্ব অসীম।

Related Posts

x